• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

নওগাঁয় মাদক মামলায় দুইজনের মৃত্যুদন্ড

আতাউর শাহ্ : / ১০ Time View
Update : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, নওগাঁ : নওগাঁয় মাদক মামলায় দুইজনকে মৃত্যুদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদ- প্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার গড়াই পাড়া গোরস্থান ঈদগাহ এলাকার মোস্তাজ আলী মন্টুর ছেলে লিটন মিয়া ও চরবাগডাঙ্গা এলাকার আলাউদ্দিনের ছেলে ইউসুফ আলী।
মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের আগস্ট মাসের ১৮ তারিখ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর সদস্যরা জেলার পতœীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের সরাইডাঙ্গা গ্রামের ছাতলতলা ব্রিজের উপর একটি ট্রাক্টরের পিছনে টুল বক্সের ভিতর থেকে ৭শ গ্রাম হেরোইন উদ্ধার করে। এসময় ট্রাক্টরের ড্রাইভার লিটন মিয়া ও ইউসুফ আলীকে আটক করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় আজ ১২ জনের সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষী গ্রহণ শেষে ওই দুই আসামিকে মৃত্যুদ-ের রায় দেন বিচারক। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল খালেক বলেন, এই রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি মাদক কারবারিদের কাছে একটি সতর্কতামূলক বার্তা পৌঁছানো হয়েছে। যাতে মাদক কারবারি ও যুবসমাজ মাদক থেকে নিজেদের বিরত থাকে এবং মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা হয়।
আসামিপক্ষের আইনজীবী কৌশিক কুমার দাস বলেন, এ রায়ের মাধ্যমে আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছি। এজন্য আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো এবং আমরা আশা করি ন্যায়বিচার পাবো।

নওগাঁয় ডাক্তার হত্যার পরিকল্পনা থেকে বাঁচতে সংবাদ সম্মেলন
আতাউর শাহ্ :
সবুজবাংলা২৪ডটকম, নওগাঁ : নওগাঁয় মিথ্যা ষড়যন্ত্র ও হত্যার পরিকল্পনা থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন জুমাতুল এম ইসলাম সৌরভ নামে এক ভুক্তভোগী। মঙ্গলবার দুপুরে শহরের কাজীর মোড় তার বাসায় সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন- নওগাঁ মেডিকেল কলেজ এর প্যাথলজি বিভাগের কিউরেটর ডাক্তার আবু জার গাফ্ফার তার ভগ্নিপতি (বড় বোন নুরে ই-আফসানা জেরির স্বামী)। তিনি একজন মুখোশধারী ও ভূমিদস্যু। আমার পৈত্রিক সম্পত্তি অবৈধ ভাবে দখলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে একাধিক বার আমাকে হত্যা চেষ্টা করেছেন।
গত কয়েক বছর আগে বাবা মারা গেছে। তারপর তারা স্বামী-স্ত্রী মিলে যোগসাজস করে আমার মাকে কৌশলে তাদের বাসায় নিয়ে রাখেন। নওগাঁ শহরে একাধিক আবাসিক ভবন এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানের ভাড়া আদায়ের দায়িত্বে ছিলেন আমার মা। কিন্তু মা ভগ্নীপতির বাসায় যাওয়ার পর থেকে ভাড়ার টাকা দেওয়া বন্ধ করে দেয়। গত ২৮ মাসের ভাড়ার হিসেবে প্রায় দেড় কোটি টাকা আমার মায়ের কাছে জমা হয়। আমি টাকা চাইতে গেলে ভগ্নীপতির কু-পরামর্শে এবং তার অসৎ উদ্দেশ্যে মাকে বাদী করে আমার নামে চাঁদাবাজির মিথ্যা মামলা দেয়। ওই মামলায় আমাকে ২১ দিন জেল খাটতে হয়েছে। সবশেষ গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচার শেখ হাসিনা সরকার পতনের সুযোগকে কাজে লাগিয়ে আমাকে হত্যার চেষ্টা করা হয়।
তিনি বলেন, তারা আমার জাতীয় পরিচয়পত্র ও স্বাক্ষর নকল করে সম্পত্তি নামজারি করার আবেদন করে। পরে তা জানতে পেরে সেই আবেদনটি বাতিল করি। আমার নামে মাদকসেবী সহ বিভিন্ন জায়গায় মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে। ডোপষ্টেট করা হলে সত্যতা পাওয়া যাবে। ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে একাধিক বার আমাকে হত্যা চেষ্টাসহ এমন কোন ষড়যন্ত্রনেই তিনি করেনি।
তিনি অভিযোগ করে বলেন- আবু জার গাফ্ফার ডাক্তার পদবী ব্যবহার করে অর্থের বিনিময়ে কিছু ব্যক্তিবর্গ ও প্রশাসন দিয়ে তার মতো করে কাজ করাচ্ছেন এবং প্রতিনিয়ত হয়রানি করে আমার পৈত্রিক সম্পদ দখলের চেষ্টা করছেন। আমি আমার পরিবার নিয়ে প্রাণের সংশয়ে আছি। বিষয়টি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবী করছি। এসময় ভুক্তভোগীর ছেলে ও চাচাসহ স্বজনরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে নওগাঁ মেডিকেল কলেজ এর প্যাথলজি বিভাগের কিউরেটর ডাক্তার আবু জার গাফ্ফার বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তা বানোয়াট ও ভিত্তিহীন। বরং শ্যালক সৌরভ আমার বিরুদ্ধে অন্তত ২৫-২৬ টি মামলা দিয়ে হয়রানি করছে। যার ১০ টি মামলার ডিগ্রী আমার পক্ষে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category