• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

সচিবালয়ে ভাঙচুর: ৩৯০ আনসার সদস্য কারাগারে

নিজস্ব প্রতিবেদক : / ৮ Time View
Update : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : চাকরি জাতীয়করণের দাবিতে সচিবালয় অবরুদ্ধ করে ভাঙচুর ও হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার ৩৯০ আনসার সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
সোমবার (২৬ আগস্ট) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, এদিন শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার ১৯১ জন, রমনা থানার মামলায় ৯৮ জন, পল্টন থানার মামলায় ৯৫ জন ও বিমানবন্দর থানার মামলায় ৬ আনসার সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। চার থানায় দায়ের হওয়া মামলায় ৪৩৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩-৪ হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে।
জানা যায়, চাকরি জাতীয়করণসহ কয়েকটি দাবিতে আনসার সদস্যরা কয়েক দিন ধরে ঢাকায় বিক্ষোভ করছিলেন। রোববার তারা সচিবালয় ঘেরাও করেন এবং তাৎক্ষণিক চাকরি জাতীয়করণের ঘোষণা দেওয়ার দাবি জানান। ঘেরাও করে রাখায় সচিবালয় থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বের হতে পারছিলেন না।
রাতে খবর ছড়িয়ে পড়ে, সচিবালয়ে আনসার সদস্যরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্র্বতী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম, সমন্বয়ক সারজিস আলম, হাসনাত আবদুল্লাহসহ অনেককে আটকে রেখেছেন। এমন খবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে টিএসসির রাজু ভাস্কর্যে জড়ো হন শিক্ষার্থীরা।
আনসার সদস্যদের প্রতিহত করতে তারা মিছিল নিয়ে সচিবালয় এলাকায় যান। এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হাসনাত আবদুল্লাহসহ অন্তত ৪০ শিক্ষার্থী আহত হন। এ সময় কয়েকজন আনসার সদস্যও আহত হন।
এর আগে, গতকাল বিকেলে আনসারদের দাবি পরীক্ষা-নিরীক্ষা করতে সাত সদস্যের কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ সময় আনসার সদস্যদের কর্মস্থলে ফিরে যাওয়ার অনুরোধ জানানো হয়। কিন্তু বিকেল ৫টার দিকে আনসার সদস্যরা সচিবালয়ের ভেতরে কর্মকর্তাদের জিম্মি করে তাদের চাকরি জাতীয়করণ করতে চাপ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category