• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
  • [gtranslate]

পলাশবাড়িতে ভোটের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের বেড়েছে ব্যস্ততা

বায়েজিদ : / ৯ Time View
Update : বুধবার, ১৫ মে, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, গাইবান্ধা : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন আর বাকি মাত্র ৬ দিন। আগামী ২১ মে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দিন যতই ঘনিয়ে আসছে ততই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ), ভাইস চেয়ারম্যান (মহিলা) মাঠে চষে বেড়াচ্ছেন। উপজেলার ১টি পেরৈসভা ও ৮টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় রাত দিন ধরে নেতা কর্মী ও সমর্থকরা ভোট প্রার্থনায় ব্যস্ত। নির্বাচনের তফসিল ঘোষনার পর পরই সম্ভাব্য প্রার্থীরা তাদের নির্বাচনী কার্যক্রম শুরু করেছে। হাটে ঘাটে পথে প্রান্তরে পাড়া মহল্লায় ছুটে বেড়াচ্ছেন বিরামহীন ভাবে।
পলাশবাড়ি উপজেলা হাট বাজারে হোটেল রেস্তোরাঁ ও চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। সরগরম হয়ে উঠেছে পলাশবাড়ির প্রতিটি জনপথ। ভোটাররা তাদের পছন্দের প্রার্থী নির্বাচন শুরু করেছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের স্বভাব চরিত্র, আচার, আচারণ, ব্যবহার, অতীতের ইতিহাস ও কর্মকান্ড পর্যালোচনা করছেন।
অপর দিকে প্রার্থীরা বাড়ি বাড়ি গিয়ে দোয়া ও আশির্বাদ ও ভোট কামনা করছেন। প্রার্থীরা একই সাথে এলাকার মসজিদ, মন্দির ও ক্লাবের উন্নয়নের জন্য নানা প্রতিশ্র“তি দিচ্ছেন। বংশীয় ও দলীয় লোকজন এগিয়ে আসছেন তাদের বিজয় ছিনিয়ে নেয়ার জন্য। তবে এলাকার ভোটররা আগের চেয়ে অনেক বেশি সচেতন। যোগ্য প্রার্থীকেই বেছে নিবে ভোটাররা এবং অতীতের হিসাব মিলিয়ে তারা জনপ্রতিনিধি নির্বাচন করবেন এমন মন্তব্য করেছেন অনেকেই।
আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন,পলাশবাড়ি উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও দুইবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, মোটর সাইকেল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল দোয়াতকলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন সালিকপাখি, আওয়ামীলীগ নেতা এ্যাডঃ জরিদুল হক কাপ পীরিচ ও ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার নাজিবুর ইসলাম নয়ন আনারস,স্বতন্ত্রপ্রার্থী তোহিদুল ইসলাম সুমন ঘোড়া, প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
একইভাবে পুরুষ ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থীরা তাদের নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে প্রচারপ্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।
এদিকে এলাকার সচেতন ভোটাররা জানান, প্রার্থীদের মধ্যে যিনি সৎ যোগ্য এবং যাকে দিয়ে পলাশবাড়ি উপজেলার সার্বিক উন্নয়ন এবং দুর্নীতিমুক্ত থেকে উপজেলাবাসীকে নিরলস সেবা প্রদান করবেন এমন ব্যক্তিকেই ভোট দিয়ে নির্বাচন করা হবে। ২১ তারিখে ভোটের মাধ্যমে কে নির্বাচিত হন সেই অপেক্ষাই করছেন ভোটাররা।

গাইবান্ধায় হাত পায়ের রগ কেটে স্ত্রীকে হত্যা।
গাইবান্ধায় যৌতুকের টাকা দিতে না পারায় স্ত্রীকে ব্লেড দিয়ে হাতসহ নানা জায়গায় কেটে হত্যা করে পালিয়েছে স্বামীসহ বাড়ির লোকজন।
ঘটনাটি মঙ্গলবার ভোরে গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের ফকিরপাড়ায়। সাজু মিয়ার মেয়ে শাহীনা আকতার রংপুর মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্রী ছিলেন। গত বছর তাকে বিয়ে করেন একই গ্রামের জাহাঙ্গীর মেম্বর।
জাহাঙ্গীর মাদকাসক্ত হিসাবে সবার কাছে পরিচিত। প্রতিদিনই মাদকের টাকা লাগত। টাকা না থাকলেই স্ত্রী শাহীনাকে মারধর করতেন। বাধ্য হয়ে শাহীনা তার বাবার বাড়ি থেকে মাঝে মধ্যেই টাকা এনে স্বামীকে দিতেন। কিন্তু তাতেও সন্তুষ্ট ছিলেন না জাহাঙ্গীর। সোমবার সন্ধ্যায় তিনি টাকার জন্য স্ত্রীকে চাপ দেন এবং মারধর করেন। নেশায় করে রাত ১১টার দিকে বাড়ি এসে স্ত্রীকে ব্রেড দিয়ে হাত ও পায়ের রগ কেটে দেন। তারপর তার শরীরের বিভিন্ন অংশে ব্লেড দিয়ে কেটে ও হাত পেরেক লাগিয়ে ফুটো করে দেন। এ অবস্থা শাহীনা তার বাবাকে জানান। মঙ্গলবার সকালে তার বাবা-মা ও স্বজনরা মেয়ের বাড়িতে গিয়ে দেখতে পান দরজার চৌকাঠের সঙ্গে শাহীনার রক্তাক্ত লাশ গলায় ওড়না পেঁচিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে। স্বামী জাহাঙ্গীর মেম্বরসহ বাড়ির সবাই পালিয়ে যায়। এ ব্যাপারে শাহীনার ভাই জাফর মিয়া বাদী হয়ে থানায় মামলা করেন।
গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, শাহীনার শরীরের বিভিন্ন স্থান ব্লেড দিয়ে কাটা ছেঁড়া। হাত-পায়ে পেরেক দিয়ে আঘাত করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। জড়িতদের গ্রেফতারের জন্য চেষ্টা করা হচ্ছে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories