• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
  • [gtranslate]

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে জেএমসি মিডিয়া বাজের পঞ্চম আসর

নিজস্ব প্রতিবেদক : / ৯ Time View
Update : বুধবার, ১৫ মে, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের উদ্যোগে আজ ১৫ মে (বুধবার) থেকে ঢাকার বিরুলিয়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে শুরু হয়েছে বহুল প্রত্যাশিত মিডিয়া বাজ -এর পঞ্চম আসর “জেএমসি মিডিয়া বাজ- স্প্রিং ২০২৪”। চলবে আগামী ১৬ মে, ২০২৪ তারিখ পর্যন্ত। বিশেষ এই আয়োজনটিতে সারা দেশ থেকে শিক্ষার্থীরা তাদের সৃজনশীল কাজ ও নির্মাণসমূহ প্রদর্শনের মাধ্যমে নিজেদের মধ্যে লুকিয়ে থাকা অসম্ভব মেধা ও সৃজনশীলতাকে অনন্য মাত্রায় নিয়ে যেতে পারবে বলে আশা করা হচ্ছে।
এবারের মিডিয় বাজ- স্প্রিং ২০২৪ এর মূল প্রতিপাদ্য হিসেবে থাকছে ‘কন্টেন্ট ক্রিয়েশন ফর সোশ্যাল মিডিয়া’। যেখানে মূল আকর্ষণ হিসেবে থাকছে দুটি কম্পিটিশন, যথাক্রমে ‘ন্যাশনাল ফটোগ্রাফি কন্টেস্ট এবং ন্যাশনাল ১০০ সেকেন্ড কন্টেন্ট ক্রিয়েশন কম্পিটিশন’. ফটোগ্রাফি কম্পিটিশনটির জন্য বিষয় নির্ধারণ করা হয়েছে- গ্রীষ্মের বাংলাদেশ (ঝঁসসবৎ রহ ইধহমষধফবংয)। এছাড়াও, ১০০ সেকেন্ড কন্টেন্ট ক্রিয়েশন কম্পিটিশনের বিষয়বস্তু হলো- বাংলাদেশের শিশুশ্রম (ঈযরষফ খধনড়ঁৎ রহ ইধহমষধফবংয)। ইতোমধ্যেই সারা দেশ থেকে বিপুল সংখ্যক শিক্ষার্থী তাদের সৃজনশীল কাজ সমূহ জমা দিয়ে নিজেদের প্রতিভাকে উপস্থাপন করেছে।
মিডিয়া বাজের পঞ্চম আসরের মূল বিষয়বস্তু “কন্টেন্ট ক্রিয়েশন” হওয়ার সুবাদে ইতোমধ্যেই এই আসরের এডুকেশনাল পার্টনার হিসেবে বাংলাদেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান ‘ক্রিয়েটিভ আইটি বাংলাদেশ’-যুক্ত হয়েছে এবং তারা শিক্ষার্থীদের সৃজনশীল মেধাবিকাশের ক্ষেত্রে আমাদের সাথে একতাবদ্ধ হয়ে কার্যক্রম পরিচালনা করে যাবে।
দুইদিনব্যাপী চলমান এই আয়োজনের আজ প্রথম দিন জমকালো উদ্বাধনীর মধ্য দিয়ে মিডিয়া বাজ তার পঞ্চম আসর যাত্রা শুরু করে। দিনের শুরুতেই সকাল ৯:৩০ মিনিটে ‘ন্যাশনাল ফটোগ্রাফি কনটেস্ট’ এর ছবি প্রদর্শন করা হয়। এরপর বেলা ১১ টায় ফটোগ্রাফ ও সংশ্লিষ্ট বিষয়বস্তু নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনার পর দুপুর ১২ টায় ছবি স্ক্রিনিং ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর, দুপুর ২-৪ পর্যন্ত বাংলাদেশের জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর সাদমান সাকিবের তত্ত্বাবধানে আয়োজিত হয় বিশেষ এক কর্মশালা। যার বিষয়বস্তু ছিল-‘সোশাল সাইকোলজি: ইনফ্লুয়েন্সিং ম্যাস মাইন্ডসেট’। উক্ত কর্মশালায় আরো উপস্থিত ছিলেন ন্যাশনাল ফটোগ্রাফি কনটেস্টের সম্মানিত দুজন বিচারক বিখ্যাত ফটোগ্রাফার জনাব হাদী উদ্দিন ও বিশিষ্ট গবেষক, শিক্ষাবিদ এবং ফটোগ্রাফার ডক্টর শরিফুল ইসলাম ইমশিয়াত। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিঝ্হাণ অনুষদের ডীন অধ্যাপক ড. লিজা শারমিন ও সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের প্রধান আফতাব হোসেনসহ শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories