• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
  • [gtranslate]

পলাশবাড়ীতে বন্যা নিয়ন্ত্রন বাধে হুমকির মুখে

বায়েজিদ : / ১১ Time View
Update : রবিবার, ৫ মে, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে বন্যা নিয়ন্ত্রন বাধে ট্রাক্টর ও ডাম্পার ট্টাকের দাপটে ৩ কিলোমিটার বাধের বেহাল অবস্থা হয়ে পরেছে। ভারি বৃষ্টি পাত হলেই বন্যার আশংঙ্কা করছে এলাকাবাসী।
সরেজমিনে তথ্যানুসন্ধানে দেখা যায়, উপজেলার হোসেনপুর ইউনিয়নের বন্যা নিয়ন্ত্রণ বাধের কিশামত চেরেঙ্গা হতে করতোয়া পাড়া দুলাল ঠাকুরের বাড়ী পর্যন্ত প্রায় তিন কিলোমিটার বাধের উপর দিয়ে প্রতিনিয়ত চলচল করছে দশ চাকার ডাম্পার ট্রাক ও ট্রাক্টর। বাধের নিচে এক্সকভাটর মেশিন দিয়ে বিশাল আকারের পুকুর খনন করে ২৪ ঘন্টা মাটি বিক্রি করা হচ্ছে।
নাম প্রকাশের অনিচ্ছুক বেশ কয়েকজন এলাকাবাসী জানান প্রভাবশালী একটি মহল প্রতিনিয়ত সকাল থেকে ভোর রাত পর্যন্ত বাধের উপর দিয়ে মাটি বিভিন্ন ইট ভাটায় পৌছে দিচ্ছেন। এতে কারে বাধের দু পার্শ্বের অংশ ভেঙ্গে ধ্বস নামতে শুরু করেছে। ফলে বাধের উপর দিয়ে যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পরেছে।
শুধু যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে তা নয় বাধের উপর হাটু পরিমান ধুলার কারনে সাধারণ মানুষের চলাচল বিঘ্নিত হচ্ছে।
তারা আরো বলেন গত ১০/১৫ দিন থেকে দিন রাত ২৪ ঘন্টা জাম ট্রাক ও ট্রাক্টর দিয়ে এসব মাটি আনা নেওয়া করছে। বাধের উপর এ অবস্থা বিরাজমান থাকলে আগামী বর্ষা মৌসুমে বন্যায় প্লাবিত হতে পারে ১০টির অধিক গ্রাম।পানিবন্দি হতে পারে হাজার হাজার মানুষ।প্রশাসনকে ম্যানেজ করে এসব কাজ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।
এ ব্যাপারে হোসেনপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটুর মোবাইল ফোনে ফোন দিয়ে তাকে পাওয়া যায় নি।
পলাশবাড়ী উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) মাহমাদুল হাসান বলেন শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories