• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
  • [gtranslate]

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে বন্যা, নিহত ৫৬

আন্তর্জাতিক ডেস্ক : / ১৫ Time View
Update : শনিবার, ৪ মে, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : গ্রীষ্মকালীন ঝড় ও প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ব্রাজিলের দক্ষিণাঞ্চলে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ জনে। এ ছাড়া নিখোঁজ রয়েছে আরও ৬৭ জন। দক্ষিণ আমেরিকার দেশটির বেসামরিক সুরক্ষা সংস্থা আজ শনিবার (৪ মে) এই তথ্য জানিয়েছে।
বন্যার পানির তোড়ে রিও গ্রান্দে দো সুল রাজ্যের বাঁধ প্রায় উপচে পড়ছে এবং মেট্রোপলিটন শহর পোর্টো আলেগ্রে এখন হুমকির মুখে রয়েছে। ইতোমধ্যে শহরটির ডুবে যাওয়া বেশ কিছু এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।
ঝড়ে রিও গ্রান্দে দো সুল বাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ায় কমপক্ষে ২৬৫টি পৌর এলাকায় এর প্রভাব পড়েছে। বন্যার পানিতে ডুবে যাওয়ায় ২৪ হাজার লোক বাড়িঘর হারিয়েছে যাদের মধ্যে একতৃতীয়াংশ লোককে ইতোমধ্যে সরিয়ে নেওয়া হয়েছে আশ্রয় কেন্দ্রে।
ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা বৃহস্পতিবার বন্যাউপদ্রুত এলাকা পরিদর্শন করেছেন। এ সময় জলবায়ু পরিবর্তনের কারণে এই বন্যা সৃষ্টি হয়েছে দাবি করে তিনি বলেন, মানবিক সাহায্যপণ্যের সরবরাহে কোনো ঘাটতি হবে না।
দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় দেশ ব্রাজিল সাম্প্রতিক সময়ে চরম আবহাওয়াজনিত কারণে বেশ কিছু দুর্যোগের মুখোমুখি হয়েছে। গত সেপ্টেম্বরে এক ঘূর্ণিঝড়ে দেশটিতে কমপক্ষে ৩১ জনের প্রাণহানি ঘটে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories