• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন ফের আটকে গেল এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় ড্যাফোডিল ইউনিভার্সিটি ও ইসলামী ব্যাংক বাংলাদেশ এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত নওগাঁয় শিক্ষা সেবিকাদের প্রশিক্ষণ কর্মশালা ফিলিস্তিনের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত লক্কর-ঝক্কর বাসের বিরুদ্ধে ব্যবস্থা চান মন্ত্রী স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে জেএমসি মিডিয়া বাজের পঞ্চম আসর পলাশবাড়িতে ভোটের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের বেড়েছে ব্যস্ততা

ভারতকে হারিয়ে ১৪ বছর পর অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক : / ৫৩ Time View
Update : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : দীর্ঘ ১৪ বছর পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া। আজ রোববার (১১ ফেব্রুয়ারি) বেনোনিতে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৭৯ রানে হারিয়ে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় তারা।
ফাইনালে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান তোলে। জবাব দিতে নেমে শুরু থেকেই ধুকতে থাকা ভারত শেষ পর্যন্ত ৪৩.৫ ওভারে অলআউট হয় ১৭৪ রানে। ৭৯ রানের জয়ে অস্ট্রেলিয়ান যুবারা শিরোপা শোকেসে তোলে। এবারের আসরে কেবল ফাইনালে এসে হারলো ভারত।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিল ১৯৮৮ সালে। প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়ার যুবারা। এরপর ২০০২ সালে চতুর্থ আসরেও তারা জিতে দ্বিতীয় শিরোপা। সবশেষ ২০১০ সালে অষ্টম আসরে শিরোপা জিতেছিল তারা। এরপর আজ ভারতকে হারিয়ে ১৪ বছরের অপেক্ষার অবসান ঘটালো তারা। বড়দের পদাঙ্ক অনুসরণ করে ছোটরাও বিশ্বকাপের ফাইনালে হারালো ভারতকে।
ফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে ১৬ রানেই স্যাম কন্সটাসের উইকেট হারায় অজি যুবারা। ৮ বল মোকাবিলা করে তিনি কোনো রান করতে পারেননি। সেখান থেকে হ্যারি ডিক্সন ও হাগ ওয়েইবজেন দ্বিতীয় উইকেটে ৭৮ রানের জুটি গড়েন। এরপর দ্রুত তারা দুজন সাজঘরে ফেরেন। দলীয় ৯৪ রানের মাথায় হাগ ফিরেন ৫ চারে ৪৮ রান করে। আর ৯৯ রানের সময় হ্যারি ফিরেন ৩ চার ও ১ ছক্কায় ৪২ রান করে।
এরপর হারজাস সিং ও রায়ান হিকস দলীয় সংগ্রহকে টেনে নেন ১৬৫ পর্যন্ত। এরপর এই দুজনও অল্পরানের ব্যবধানে সাজঘরে ফেরেন। ১৬৫ রানের মাথায় হিকস ২ চারে ব্যক্তিগত ২০ রানে আউট হন। আর ১৮১ রানের সময় হারজাস ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় সর্বোচ্চ ৫৫ রান করে ফিরেন।
নতুন ব্যাটসম্যান রাফ ম্যাকমিলান ১৮৫ রানের সময় ব্যক্তিগত ২ রানে আউট হলে আবার কিছুটা চাপে পড়ে অস্ট্রেলিয়া। কিন্তু অলিভার পিয়েকে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ২৫৩ পর্যন্ত নিয়ে যান। তিনি ২ চার ও ১ ছক্কায় এই ইনিংস খেলেন। তার সঙ্গে ৮ রানে অপরাজিত থাকেন টম স্ট্রাকার। আর চার্লি অ্যান্ডারসন তাদের আগে ১ ছক্কায় ১৩ রান করে আউট হন।
বল হাতে ভারতের রাজ লিমবানি ১০ ওভারে ৩৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৯ ওভারে ৬৩ রান দিয়ে ২টি উইকেট নেন নামান তিওয়ারি।

 

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories