• শনিবার, ২৫ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
  • [gtranslate]

নির্বাচন নিয়ে এখনই কিছু বলতে চায় না ইইউ

ডেস্ক রিপোর্ট : / ৪১ Time View
Update : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছেন জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার, চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।
মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকার ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত বিদেশি কূটনীতিক,পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীদের সঙ্গে সাক্ষাৎ ও কুশল বিনিময় অনুষ্ঠানের ফাঁকে নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজেদের অবস্থান তুলে ধরেন তিন রাষ্ট্রদূত।
জার্মানির রাষ্ট্রদূত বলেন, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে আমরা খুশি। বিশ্বস্ত অংশীদার হিসেবে নতুন বছরে বাংলাদেশের জনগণের পাশে থাকবে জার্মানি। বাংলাদেশের সঙ্গে আগামী দিনের উন্নয়ন সহযোগিতা আরও বাড়বে বলে প্রত্যাশা করছি।
চীনের রাষ্ট্রদূত বলেন, চ্যালেঞ্জ সত্ত্বেও বাংলাদেশ সরকার নির্বাচন করতে পেরেছে বলে আমরা অভিনন্দন জানাই। এটা গণতন্ত্র ও জনগণের বিজয়। চীন বাংলাদেশের বিশ্বস্ত অংশীদার হিসেবে পাশে থাকবে। চীন বাংলাদেশের নতুন সরকার ও জনগণের সঙ্গে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।
ইইউর রাষ্ট্রদূত বলেন, এখনই নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। এ বিষয়ে সপ্তাহখানেকের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন থেকে একটি বিবৃতি ইস্যু করা হবে।
অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত প্রায় ৫০ দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার উপস্থিত ছিলেন। এদের মধ্যে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং রাশিয়া, সুইজারল্যান্ড, সুইডেন, জার্মানসহ ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রতদূত উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories