• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

নরসিংদীর ডাঙ্গায় প্রাণ আর এফ এল কারখানায় অগ্নিকান্ডে শ্রমিকের মৃত্যু

মোঃ আল আমিন : / ১০ Time View
Update : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, মাধবদী (নরসিংদী) : প্রাণ-আরএফএল গ্রুপের একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকা-ের ঘটনায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৩০ আগস্ট শুক্রবার বিকেলে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আর এফ এল কারখানাটির ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরির ইউনিটে এ আগুন লাগার ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে মারা যাওয়া শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে। তিনি কারখানার একজন অপারেটর ছিলেন।
প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব বলেন, ওই কারখানায় প্লাস্টিকের ওয়ান টাইম প্লেট, গ্লাস ও অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি হতো। আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানার ভেতর থেকে আজহারুল ইসলামের দগ্ধ লাশ উদ্ধার করা হয়। স্থানীয় ফায়ার সার্ভিস ও কর্তব্যরত শ্রমিকদের সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেল সোয়া চারটার দিকে প্রাণ-আরএফএলের দুতলা একটি ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুনের মাত্রা বেড়ে গেলে নরসিংদী থেকে আরও তিনটি এবং মাধবদী থেকে দুটি ইউনিট এসে যোগ দেয়। সাতটি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সোয়া সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে কারখানার ভেতর থেকে শ্রমিক আজহারুল ইসলামের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।
পলাশ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাদেকুল বারি বলেন, কারখানার আগুন নিয়ন্ত্রণে আনার পর ভেতর থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।
কারখানাটির যে অংশে আগুন লেগেছ সেখানে প্লাস্টিকের ওয়ান টাইম প্লেইট, গ্লাস এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরী করা হতো বলে জানায় ফায়ার সার্ভিস। আগুনে উৎপাদিত বিভিন্ন প্লাস্টিক পণ্যসহ যন্ত্রপাতি, আসবাবপত্র ও অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়েছে। আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকা-ে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্ত শেষে জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category