• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম

ইমতিয়াজ রাব্বিকে হলে সিট ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ

কোর্ট রিপোর্টার : / ৩২ Time View
Update : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : বুয়েটের পুরকৌশল বিভাগের ছাত্র ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন রাব্বিকে আবাসিক হলের সিট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার (৮ এপ্রিল) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে ইমতিয়াজের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইমতিয়াজ হোসেন রাব্বির হলের সিট বাতিল করেছিল বুয়েট কর্তৃপক্ষ। এর বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে ইমতিয়াজ রাব্বিকে হলে সিট ফেরত দেওয়ার নির্দেশনা চাওয়া হয়। ইমতিয়জের পক্ষে ব্যারিস্টার হারুনুর রশিদ এ রিট দায়ের করেন।
বুয়েটে রাজনীতি নিয়ে যেসব প্রতিশ্রুতি দিলো ছাত্রলীগ
প্রসঙ্গত, আবরার ফাহাদ হত্যার পর থেকে বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ রয়েছে। ছাত্রলীগ সেখানে রাজনীতি ফেরানোর দাবিতে আন্দোলন করছে এবং নানাভাবে চেষ্টা করছে। সম্প্রতি বুয়েটের ছাত্র ইমতিয়াজ রাব্বির সহায়তায় মধ্যরাতে ক্যাম্পাসে প্রবেশ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতিসহ বেশকিছু নেতাকর্মী। এ ঘটনার প্রতিবাদে এবং ইমতিয়াজ রাব্বিসহ কয়েকজনের বহিষ্কারের দাবিতে আন্দোলনে নামেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের দাবি মেনে নিয়ে ইমতিয়াজ রাব্বিকে তার হল থেকে বহিষ্কার করা হয়।
পরে ইমতিয়াজ হোসেন রাব্বির রিটের প্রেক্ষিতে যে বিজ্ঞপ্তির মাধ্যমে বুয়েট ছাত্র রাজনীতি নিষিদ্ধ করেছিল সেটি স্থগিত করেন হাইকোর্ট। ফলে আইনজীবীদের মতে বুয়েটে ছাত্র রাজনীতি চলতে আর বাধা নেই।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories