• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে তারুণ্যের চোখে বাংলাদেশ”শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন

ডেস্ক রিপোর্ট : / ১১ Time View
Update : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে পাঁচ দিনব্যাপী (৮-১২ সেপ্টেম্বর) ‘তারুণ্যের চোখে বাংলাদেশ’ শীর্ষক চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) ঢাকার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে এক জমকালো আয়োজনের মাধ্যমে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টিবোর্ড ও ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান। প্রর্শনীটি আগামী ১২ তারিখ পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্টুডেন্ট লাউঞ্জে চলবে।
“তারুণ্যের চোখে বাংলাদেশ” শীর্ষক চিত্রপ্রদর্শনীতে উদীয়মান আলোকচিত্রীগণ বাংলাদেশের ক্রমবর্ধমান সামাজিক, সাংস্কৃতিক এবং দৈনন্দিন জীবনের ওপর তাদের নতুন দৃষ্টিভঙ্গির ছবি উপস্থাপন করেন। প্রদর্শনীটি দেশ ও জাতির অগ্রযাত্রায় অবদান রাখা ত্যাগের প্রতি শ্রদ্ধা নিবেদন করবে এবং একটি নতুন বাংলাদেশের সত্তাকে তুলে ধরবে বলে আয়োজকরা আশা করছেন।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি অনন্ত বিশ্বাস উৎস বলেন, “আমাদের প্রদর্শনীটি শুধু শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশে সহায়ক হবে না, বরং ভবিষ্যতে সমাজে দায়িত্ববান নাগরিক হিসেবে গড়ে উঠতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।
এই প্রদর্শনীটি মূলত জুলাই মাসে শিক্ষার্থীদের ত্যাগকে সম্মান জানানোর উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে, যাতে ভবিষ্যৎ প্রজন্ম দেশের স্বার্থে নিজের স্বার্থকে বলি দেয়া আত্মত্যাগকারীদের অবদান সম্পর্কে জানতে পারে। শিল্পপ্রেমী, শিক্ষাবিদ, শিক্ষার্থীসহ সকলকে এই প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে তরুণ শিল্পীদের দ্বারা উপস্থাপিত শক্তিশালী কাহিনীগুলোর সাথে সংযুক্ত হওয়ার আহ্বান জানান আয়োজকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category