• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
  • [gtranslate]

পলাশবাড়ীতে শিক্ষকের অপসারণে ছাত্রীদের বিক্ষোভের মুখে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত

বায়েজীদ : / ১৪ Time View
Update : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, পলাশবাড়ী (গাইবান্ধা) : গাইবান্ধার পলাশবাড়ী পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদুল ইসলাম বিএসসির বিরুদ্ধে ৭ ম শ্রেনীর প্রায় অর্ধশত ছাত্রীকে উত্তাক্ত ও হয়রানির অভিযোগ ৮ সেপ্টেম্বর রবিবার স্কুলের ছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে ঢাকা রংপুর মহাসড়কে অবস্থান নিলে প্রায় ঘন্টা ব্যাপি যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা উপজেলা পরিষদ চত্বরে এসে বিক্ষোভ প্রদর্শন করে অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবী করেন। বিক্ষোভ চলকালে শিক্ষার্থীদের দেওয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান ও অফিসার ইনচার্জ ওসি আজমিরুজ্জামানের আশ্বাসে প্রেক্ষিতে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়।
এ ঘটনায় গত ১ লা সেপ্টেম্বর রোববার উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান , উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বি এম নকিবুল হাসানকে আহবায়ক যথাক্রমে ,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার আলমগীর হোসেন সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে এবং তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করেছে।
অভিযোগে জানা যায়, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিএসসি শহিদুল ইসলাম প্রতি নিয়ত ৭ম শ্রেনীর ক্লাসে ঢুকে ছাত্রীদের বিভিন্ন ভাবে যৌন হয়রানির করে আসছিলো।একই ঘটনায় এর আগে ও তাকে বিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কার করেছিলো কর্তৃপক্ষ। কিন্তু সময়ের ব্যবধানে তিনি চাকুরীতে যোগদান করে একই কাজ চলমান রেখেছে বলে ভুক্তভোগী ছাত্রীরা জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category