• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০১ অপরাহ্ন
  • [gtranslate]

চীনে আকস্মিক বন্যায় নিহত ১১, নিখোঁজ ১৪

আন্তর্জাতিক ডেস্ক : / ৯ Time View
Update : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : চীনের উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশ লিয়াওনিংয়ে চলতি সপ্তাহে প্রবল বর্ষণ এবং আকস্মিক বন্যায় ১১ জন নিহত হয়েছেন এবং এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ১৪ জন।
সিসিটিভির খবরে বলা হয়েছে, বৃষ্টিপাত বেশি হয়েছে প্রদেশের জিয়ানচ্যাং জেলা, সুইঝোং জেলা এবং হুলুদাও শহরে। যারা নিহত এবং নিখোঁজ হয়েছেন, তারাও এই তিন এলাকার।
বন্যায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে নেমে পড়েছেন উদ্ধারকর্মীরা। টেলিভিশনে প্রচারিত ছবিতে দেখা গেছে বন্যায় রাস্তাঘাট ডুবে গেছে।
চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, বন্যায় ১ লাখ ৮৮ হাজার ৮০০ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ১.৪ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে। বন্যায় রাস্তা, সেতু এবং তারের ভয়াবহ ক্ষতি হয়েছে।
সিসিটিভি জানিয়েছে, প্রতিদিন গড়ে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫২.৮ সেন্টিমিটার। যা এ অঞ্চলের রেকর্ড ভেঙে দিয়েছে। আবহাওয়া অধিদপ্তরের রেকর্ডে বলা হয়েছে, ১৯৫১ সালের পর চীনের হুলুদাওতে এবার সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
বন্যা পরিস্থিতি মোকাবিলায় চীনা সরকার ওই অঞ্চলে ৭০ লাখ ডলারের সহযোগিতা করেছে।
প্রাদেশিক দুর্যোগ মোকাবিলা দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, লিয়াওনিংয়ের বিভিন্ন উপদ্রুত এলাকা থেকে ৫০ হাজারেরও বেশি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category