• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

নরসিংদীর রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৫, আহত ৩০

মোঃ আল আমিন : / ৬ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, নরসিংদী : নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরুদ্ধের জেরে দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ৩০জন।
২২ আগস্ট বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার শ্রীনগর ইউনিয়নের সায়দাবাদ গ্রামের সায়দাবাদ আইল্লার বাড়ি ও বালুচর সাহেব বাড়ির মধ্যে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সায়দাবাদ গ্রামের মৃত ইসমাইল বেপারীর ছেলে আমির হোসেন (৬৫), শাহীন মিয়ার ছেলে জুনায়েদ (১৬), ইসমাইল বেপারীর ছেলে বাদল মিয়া (৪৫), বাঘাইকান্দি গ্রামের সাহাবুদ্দিনের স্ত্রী ফিরোজা বেগম (৩৫), আব্বাস আলীর ছেলে আনিস মিয়া (৩০)। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায় নি। নিহতরা সকলে বালুচর সাহেব বাড়ির লোক বলে জানিয়েছেন স্বজনরা।
এ ঘটনায় দুপুর পর্যন্ত ৪জন নিহতের মরদেহ হাসপাতালে পরে থাকতে দেখা গেছে। আনিসকে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। ৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আরএমও রঞ্জন কুমার বর্মণ বলেন, ১৯ জন আহত অবস্থায় হাসপাতালে এসেছে। একজনকে গুরুতর অবস্থায় নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকী দুইজন আনিস ও বাদলের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে নিহতের স্বজনরা।
এদিকে স্থানীয়রা জানায়, গ্রামের আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শ্রীনগর ইউনিয়নের সায়দাবাদ গ্রামের সায়দাবাদ আইল্লার বাড়ি ও বালুচর সাহেব বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিস। পরে গতকাল ২১ আগস্ট বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে দু’গ্রুপের সংঘর্ষ হয়। এতে টেঁটা ও গুলি বিদ্ধে আহত হয় অন্তত ১০ জন। পরে আজ ২২ আগস্ট বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে ফের দু’পক্ষের সংঘর্ষ হলে গুলিবিদ্ধ হয়ে ৫ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয় অন্তত ৩০ জন। নিহতদের মধ্যে একজন স্কুলছাত্রও রয়েছে।
রায়পুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। অনেক আহত হয়েছে। যতটুকু জানতে পেরেছি তিনজন নিহত হয়েছে। বাকিগুলি নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।

মাধবদী পৌরসভার প্রশাসকের দায়িত্বভার গ্রহণ
মাধবদী পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোবাশ্বের আলম।
বৃহস্পতিবার (২২আগস্ট) সকাল দশটায় উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে দায়িত্বভার গ্রহণ করে মাধবদী পৌরসভার নতুন প্রশাসক হিসেবে পৌরসভায় তার প্রথম কর্মদিবস শুরু করেন।
দায়িত্বভার গ্রহণের পর পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে পরিচিত হয়ে কুশল বিনিময় করেন। পরে পৌরসভার সকল কাজকর্ম সুচারুভাবে সম্পন্ন করার পাশাপাশি ট্রেড লাইসেন্স, জন্মনিবন্ধন, মৃত্যু ও চারিত্রিক সনদ সহ দ্রুততম সময়ের মধ্যে সকল প্রকার নাগরিক সেবা নিশ্চিত করতে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।
এসময় পৌরসভার যেকোন কাজে পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতার আশ্বাস দেন সেইসাথে সকলকে যার যার উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করার আহ্বান জানান।
এসময় পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান প্রকৌশলী বক্তব্য রাখেন।
এসময় ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ ফরিদ, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৭,৮,৯ ফাতেমা বেগম সহ অন্যান্য কাউন্সিলর ও পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category