• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

ক্ষমতাচ্যুত আ‘লীগ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে ষড়যন্ত্র করছে : শাহজাহান

একেএম শাহজাহান : / ৭ Time View
Update : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, নোয়াখালী : বিএনপির ভাইস চেয়ারম্যান মো.শাহজাহান বলেছেন ক্ষমতায় টিকে থাকার জন্য এমন কোন বর্বরতম, নিষ্ঠুরতম কাজ নেই যেটা আওয়ামী লীগ সরকার করেনি। নিজেদের দলীয় গুন্ডা বাহিনী দিয়ে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে এসব অপকর্ম করেও ছাত্র জনতার আন্দোলনের কাছে তারা গায়ের জোরে বেশিদিন টিকে থাকতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ এখনো দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে ষড়যন্ত্র করছে এবং বিভিন্ন জায়গায় বিএনপি কর্মীদের ওপর হামলা করেছে অভিযোগ করে মোঃ শাহজাহান বলেন, “কোন ষড়যন্ত্রই কাজে আসবে না। এই পরাজিত শক্তি, এই ফ্যাসিবাদী শক্তি, খুনি সরকার আর কোন রকমে মাথা তুলে দাঁড়াতে পারবে না।” তিনি ছাত্র-জনতার অভ্যুঙ্খান চলাকালে ঢাকার বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হয়ে বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মোঃ মিলন, মারুফ হোসেন, সাহাদাত হোসেন,শামিম ও নাজিম সহ আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

নোয়াখালীতে ৩৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের, অজ্ঞাত আসামী ২৫০০
নোয়াখালী (সদর- সূবর্ণচর)-৪ আসনে সাবেক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী- ৩ (চাটখিল -সোনাইমুড়ী) আসনের সাবেক সংসদ সদস্য এএইচএম ইব্রাহিমসহ ছাত্রলীগ, যুবলীগের ৩৯ জনের নাম উল্লেখ করে জজ কোর্টে একটি হত্যা মামলা দায়ের করেছেন সোনাইমুড়ী থানায় গুলিতে নিহত আসিফের বাবা মো. মোরশেদ আলম। গত সোমবার (১৯ আগস্ট) সকালে নোয়াখালী জজকোর্টের বেগমগঞ্জ আদালতে মামলার আবেদন করেন বাদী মোরশেদ আলম। নোয়াখালীর জজকোর্ট ইন্সপেক্টর শাহ আলম মামলার সত্যতা নিশ্চিত করেছেন।
মামলার বিবরণে জানা যায়, সাবেক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, সাবেক সংসদ সদস্য এ এইচএম ইব্রাহিম ও চৌমুহনী পৌরসভার সাবেক মেয়র আক্তার হোসেন ফয়সালের নির্দেশে ওই মিছিলে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, পেট্রোল বোমাসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা করা হয়। এসময় মিছিলকারী জনতা প্রাণ ভয়ে সোনাইমুড়ী থানায় আশ্রয় নিলে আসামিগণ এলোপাতাড়ি গুলি করে। গুলিতে মো. আসিফ (২৪) গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এছাড়া ঘটনাস্থলে মারা যায় আরও চারজন। এই ঘটনায় করা মামলায় ৩৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫০০ জনকে আসামি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category