• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

শিক্ষার্থী হত্যার অভিযোগে শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : / ১০ Time View
Update : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : রাজধানীর কাফরুল থানাধীন ঢাকা মডেল ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফয়জুল ইসলাম রাজনকে (১৮) গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (১৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে এ মামলা করেন নিহত রাজনের ভাই রাজিব (৩২)। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে কাফরুল থানা পুলিশকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।
শেখ হাসিনাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা, এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ
মামলার অপর আসামিরা হলেনÍসাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সংসদ সদস্য মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু, সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি ও র‌্যাবের সাবেক মহাপরিচালক হারুন অর রশিদ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি হারুন অর রশিদ, ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন, ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নেতা সালামত উল্লাহ সাগর ও দিপঙ্কর বাহার দিপ্ত।
মামলায় অভিযোগ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে সাগর ও দিপ্তর সরাসরি অংশগ্রহণে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ওয়ার্ড কাউন্সিলরসহ অজ্ঞাতনামা ৫০০-৬০০ জন আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ১৯ জুলাই বিকেল ৩টার দিকে নির্বিচারে গুলি করে। রাজন মিরপুর-১০ নম্বরে গুলিবিদ্ধ হয়। রাজনকে মিরপুর-৬ নম্বরের ডা. আজমল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া আরও অনেক ছাত্র গুলিবিদ্ধ ও নিহত হন।
এদিকে, বুধবার রাজধানীর উত্তরা থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী সোহেল রানাকে অপহরণের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত উত্তরা পশ্চিম থানা পুলিশক মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।
এর আগে মঙ্গলবার মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদকে (৪৫) হত্যার অভিযোগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ সাতজনের বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলা মোহাম্মদপুর থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ করতে নির্দেশ দেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category