• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

বাংলাদেশ জামায়াতে ইসলামী ও গণঅধিকার পরিষদের মতবিনিময় সভায় অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : / ৯ Time View
Update : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ গতকাল ১৩ আগস্ট মঙ্গলবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ও গণঅধিকার পরিষদ (একাংশ)-এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে গুরুত্বারোপ করা হয় এবং অর্থনীতি সচল করার জন্য ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করা হয়। দেশে অরাজকতা সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।
মতবিনিময় সভায় আরও বলা হয় যে, ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশ ফ্যাসিবাদ মুক্ত হয়েছে। এখন দেশকে গড়তে হবে। দেশকে অর্থবহ, স্থিতিশীল ও উন্নয়নের জায়গায় নিয়ে যাওয়ার জন্য আমাদেরকে দল-মত-নির্বিশেষে কাজ করতে হবে। আমরা বৈষম্যহীন সাম্প্রদায়িক-সম্প্রীতির সমাজ প্রতিষ্ঠা করতে চাই।
সভায় বলা হয়, জাতির ইচ্ছার প্রতিফলন বর্তমান অন্তর্বরতীকালীন সরকারের মাধ্যমে হওয়া উচিত। এজন্য সরকারকে কাজ করার সুযোগ দিতে হবে। সরকারকে সব ধরনের সহযোগিতা করতে হবে। উপদেষ্টাদের কর্মতৎপরতায় গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার আকাক্সক্ষা এবং তাদের সততা ও দেশপ্রেমের পরিচয় ফুটে উঠবে। ফ্যাসিবাদ বিরোধী সকল মহলের সাথে মতবিনিময় ও সংহতি অব্যাহত রাখতে হবে।
গণহত্যার নির্দেশদাতা, মদদদাতা ও তাদের পৃষ্ঠপোষক সশস্ত্র খুনি ক্যাডারদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য সভায় দাবি ব্যক্ত করা হয়।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর ও সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ (সাবেক এমপি) ও মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য জনাব মোবারক হোসাইন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন।
গণঅধিকার পরিষদ (একাংশ)-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সভাপতি কর্ণেল (অব.) মিয়া মশিউজ্জামান, সদস্য সচিব ফারুক হাসান, সিনিয়র যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, যুগ্ম আহ্বায়ক জাকারিয়া পলাশ, উচ্চতর পরিষদ সদস্য আরিফুর রহমান তুহিন, কেন্দ্রীয় কমিটির সদস্য ওয়াজি উল্লাহ, ছাত্র অধিকার পরিষদের সেক্রেটারি মুনতাসির মাহমুদ ও ছাত্র অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category