• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

নরসিংদীতে ৮৮ লাখ ৫০ হাজার টাকাসহ তিনজনকে আটক করল শিক্ষার্থীরা

মোঃ আল আমিন : / ১২ Time View
Update : শনিবার, ১০ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, মাধবদী (নরসিংদী) : নরসিংদীতে ট্রাফিক কন্ট্রোলের নিয়ন্ত্রণে থাকা একদল শিক্ষার্থী একটি প্রাইভেটকারে তল্লাশী চালিয়ে ৮৮ লাখ ৫০ হাজার টাকাসহ তিনজন আটক করেছেন। শনিবার ১০ আগস্ট দুপুর ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার সাহেপ্রতাপ মোড় এলাকায় এই ঘটনা ঘটে।
আনসার ও ভিডিপির নরসিংদী জেলা কমান্ড্যান্ট মো. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
আটক তিনজন হলেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের হরিয়ালা এলাকার আবু মিয়ার ছেলে মো. মনির হোসেন (৪০), ব্রাহ্মণবাড়িয়া শহরের জুরু মিয়ার ছেলে রাসেল আহম্মেদ (৩২) এবং আশুগঞ্জের দুর্গাপুর এলাকার নুরু মিয়ার ছেলে প্রাইভেটকার চালক জুলহাস মিয়া (৩২)। আনসার কর্মকর্তা ও শিক্ষার্থীরা জানান, অন্যান্য দিনের মতো স্কুল পড়ুয়া একদল শিক্ষার্থী সাহেপ্রতাপ মোড়ে ট্রাফিক কন্ট্রোলের দায়িত্ব পালন করছিলেন। পাশেই অবস্থান করছিলেন আনসার-ভিডিপির সদস্যরা। এ সময় একটি প্রাইভেটকার ভৈরবের দিকে যাচ্ছিল। এর চালক ও দুই যাত্রীর সঙ্গে কথা বলার পর শিক্ষার্থীদের সন্দেহ হয়। পরে প্রাইভেটকারে থাকা দুটি ব্যাগ তল্লাশী করে ৮৮ লাখ ৫০ হাজার টাকা পাওয়া যায়। এসময় পাশে থাকা আনসার সদস্যদের ডেকে আনেন শিক্ষার্থীরা। প্রাইভেটকারের যাত্রীদের কাছে টাকার উৎস সম্পর্কে জানতে চাইলেও কোন সদুত্তর পাওয়া যায়নি।
এরপর বিষয়টি সেনাবাহিনীকে জানানো হলে একদল সেনাসদস্য গিয়ে টাকা ও গাড়িসহ তিনজনকে জেলা প্রশাসকের কার্যালয়ে নেন। কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব সারার অভির উপস্থিতিতে এসব টাকা গণনা করা হয়। গণনা শেষে দেখা যায় ৮৮ লাখ ৫০ হাজার টাকা রয়েছে সেখানে। ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করেও টাকার উৎস ও মালিক সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।
আনসার ভিডিপির নরসিংদী জেলা কমান্ড্যান্ট মো. জাহিদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা ৮৮ লাখ ৫০ হাজার টাকাসহ ৩ জনকে আনসার সদস্যদের মাধ্যমে আটক করেছে। উৎস ও মালিক সম্পর্কে নিশ্চিত না হওয়া পর্যন্ত এসব টাকা জেলা ট্রেজারিতে সংরক্ষণ করা হবে। আটক তিনজনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সেনাবাহিনীর সহায়তায় স্বাভাবিক হচ্ছে পুলিশের কার্যক্রম
নরসিংদীতে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে পুলিশ সদস্যরা। গতকাল শনিবার (১০ আগস্ট) থেকে জেলাজুড়ে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল শুরু হয়েছে। এতে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরতে শুরু করেছে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে সরকার পতন পরবর্তী পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য নরসিংদী জেলায় দায়িত্ব পালন শুরু করে বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্টবেঙ্গল রেজিমেন্ট। সেনা সদস্যরা দিনে ও রাতে নিরাপত্তা টহল জোরদার করে সকল পুলিশ স্টেশন, মন্দির ও হিন্দু অধ্যুষিত এলাকা, সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করছে। সেই সঙ্গে গণসচেতনতা তৈরি করার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানানো হয় নরসিংদীর দায়িত্বরত সেনা ইউনিটের পক্ষ হতে।
গতকাল ১০ আগস্ট শনিবার দুপুরে ক্যাপ্টেন রকিব বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর এই ইউনিটের সদস্যরা ৯ আগস্ট (শুক্রবার) থেকে নরসিংদী জেলার ৭টি থানায় অবস্থান করছে। পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন এবং পুলিশের প্রতি জনগণের সহযোগিতার মনোভাবসহ উপস্থিত পুলিশ সদস্যদেরকে সাহস ও মনোবল যুগিয়ে কাজ শুরু করার জন্য অনুপ্রেরণা দেয়া হচ্ছে। এই ধারাবাহিকতায় ২৮ ইস্টবেঙ্গল রেজিমেন্ট এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব, পি এস সি নরসিংদী জেলাধীন বিভিন্ন থানা পরিদর্শন করেন ও দায়িত্বরত অফিসার ইনচার্জ ও উপস্থিত পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় করেন।
ক্যাপ্টেন রকিব জানান, দেশের স্বার্থে ও জনগণের স্বার্থে পুলিশ সদস্যদেরকে নিজ নিজ কর্মস্থলে তাদের কার্যক্রম স্বতঃস্ফূর্ততার সহিত পুনর্বহাল করার জন্য আহ্বান জানানো হয়েছে। এছাড়া দেশের এই ক্রান্তিলগ্নে উপস্থিত পুলিশ সদস্যরা বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আশ্বস্থ হন এবং দ্রুততার সাথে কাজে যোগদান করার আশ্বাস দেন।
উল্লেখ্য, নরসিংদী জেলার আইনশৃঙ্খলা পুন:আনয়ন এর লক্ষ্যে গত ২০ জুলাই ২০২৪ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সাধারণ জনগণ বিশেষ করে সংখ্যালঘুদের জানমাল রক্ষার্থে ২৮ ইস্টবেঙ্গল দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। সাতটি থানায় সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে পুলিশের সঙ্গে যৌথ টহল পরিচালনা করে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category