• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

কুষ্টিয়া থানার ওসিকে বরণ করে নিলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি : / ৮ Time View
Update : শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, কুষ্টিয়া : কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চোধুরীকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন শিক্ষার্থীরা। শুক্রবার (৯ আগস্ট) সকাল ১১টার দিকে থানার ওসি মাহফুজুল হক চোধুরী অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত থানা ও তার বাসভবন পরিদর্শন করতে আসলে তাকে শুভেচ্ছা জানানো হয়।
গত সোমবার (৫ আগস্ট) দুষ্কৃতকারীরা কুষ্টিয়া মডেল থানা ও সার্কেল অফিস ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়। ওসির বাসভবনেও ভাঙচুর করে তারা। গত ৭ আগস্ট দিনব্যাপী সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা আগুনে পুড়ে যাওয়া থানা, সার্কেল অফিস ও ওসির বাসভবন পরিষ্কার-পরিচ্ছন্ন করেন। এরপর শিক্ষার্থীরা পুলিশকে থানায় এসে পুনরায় আইনশৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানায়। তাদের ডাকে সাড়া দিয়ে ওসি মাহফুজুল হক আজ শুক্রবার থানায় আসেন।
এসময় উপস্থিত ছিলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক মো. তৌকির আহমেদ, সমন্বয়ক সুজন মাহমুদ, মো. সাব্বির হোসেন, মো. তুহিন হোসেন, রাইসুল আহমেদ, সাঈদ আহম্মেদ শ্রেষ্ঠ, রাফিউল ইসলাম রোজ, আব্দুল কাদের মুন্না ও মোস্তাফিজুর রহমান প্রমুখ।
কুষ্টিয়া মডেল থানার ওসি মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অনাকাঙ্খিতভাবে কুষ্টিয়া মডেল থানা, সার্কেল অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। মূলত এরপর থেকেই পুলিশ কর্মবিরতি ঘোষণা করে। বর্তমানে সব জায়গায় এই সুযোগকে কাজে লাগিয়ে তৃতীয় পক্ষ হামলা, ভাঙচুর ও লুটপাট শুরু করেছে।’
তিনি আরো বলেন, ‘আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়কেরা আমাদের পুনরায় থানা পরিচালনা করে আইনশৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছে। এই মুহূর্তে আমাদের নিরাপত্তা নিশ্চিতসহ দাবি আদায়ের আন্দোলন চলছে। সিদ্ধান্ত ও নির্দেশনা পেলে আমরা আবারও থানায় ফিরে আসবো।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category