• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম :

মুক্ত মিছিল করেছে নওগাঁ জেলা বিএনপির নেতাকর্মীরা

আতাউর শাহ্ : / ১০ Time View
Update : বুধবার, ৭ আগস্ট, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, নওগাঁ : নওগাঁয় কেন্দ্রীয় কর্মসূচি ঘোষিত মুক্ত মিছিল করেছে জেলা বিএনপির নেতাকর্মীরা।
বুধবার (৭ আগস্ট) দুপুরে শহরের কেডির মোড় দলীয় কার্যালয় থেকে র‌্যালী বের হয়ে ব্রীজের মোড়ে গিয়ে শেষ হয়।
সেখানে জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে ও সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, যুগ্ম আহবায়ক, শহিদুল ইসলাম টুকু, আমিনুল হক বেলাল, মামুনুর রহমান রিপন, শফিউল আজম (ভিপি) রানাসহ যুবদল ছাত্রদলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
এ সময় জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু বলেন, ‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকারের পতন হয়েছে। আমরা মুক্ত। এখন অনেক সুযোগ সন্ধানী দলে ভিড়তে চাইবে। নিজেদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইবে। এটা হতে দেওয়া যাবে না।
তবে গত কয়েকদিন একটি কুচক্রী মহল বিভিন্ন সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটতরাজ করেছে, প্রশাসন তাদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেÍএমনটাই প্রত্যাশা তাঁদের।’

ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন নওগাঁর ইসলামি আন্দোলন ও রেড ক্রিসেন্ট এর কর্মীরা
কোটা আন্দোলন ঘিরে কয়েকদিনের সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়িতে আগুনের ঘটনায় পুলিশের মধ্যে সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে।
আজও নওগাঁর শহরের রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। বাংলাদেশ ইসলামি আন্দোলন ও রেড ক্রিসেন্ট এর কর্মীরা রাস্তার মোড়ে দাঁড়িয়ে গাড়ি নিয়ন্ত্রণ করছেন। বুধবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১০টায় নওগাঁ শহরে ঘুরে এই চিত্র দেখা যায়।
শহরের তাজের মোড়ে দেখা যায়, বাংলাদেশ ইসলামি আন্দোলন ও রেড ক্রিসেন্ট এর কর্মীরা স্বেচ্ছাসেবী হিসাবে গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন তাঁরা। সেখানে দায়িত্ব পালনের সময় কথা হলে তারা বলেন, বর্তমানে এই স্থান গুলোতে কোন ট্রাফিক পুলিশ নেই। যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা শিফট করে শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ট্রাফিক পুলিশের দায়িত্বটুকু পালন করছি।
এসময় যেই মোটরসাইকেল আরহীর মাথায় হেটমেট নেই তাদেরকে মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য উদ্বুদ্ধ করছেন।
তারা আরও বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এই স্থান গুলোতে আসবে ততক্ষণ আমরা এই দায়িত্ব পালন করে যাবো। আমরা সকাল থেকে এই গ্রুপ দায়িত্ব পালন করছি। আমরা ১টা পর্যন্ত থাকবো এরপর অন্য গ্রুপ আসলে আমরা চলে যাব। এরমধ্যে ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা ১টার সময় থেকে দায়িত্ব গ্রহণ করবে।
নওগাঁ শহরের তাঁজের মোড়, ব্রীজ মোড়, বাটার মোড়, মুক্তির মোড়, রুবির মোড়ে, বাংলাদেশ ইসলামি আন্দোলন ও রেড ক্রিসেন্ট এর কর্মীরা ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category