• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী সরকার চাইলে কোটা পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে : হাইকোর্ট ছাত্রদের বোঝা উচিত, রায় যখন নেই তাহলে আন্দোলন কেন? ফল সেমিস্টারের শিক্ষার্থীদের স্বাগত জানাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

নরসিংদীতে ৯ দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু

মোঃ আল আমিন : / ৫৩ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, নরসিংদী : নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে ৯ দিনব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন করা হয়েছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার সন্ধ্যায় নরসিংদী সরকারি কলেজ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৌর পার্কে এই মেলার উদ্বোধন করা হয়।
নরসিংদী সদর -১ আসনের সংসদ সদস্য লে: কর্ণেল (অব:) নজরুল ইসলাম হিরু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলার উদ্বোধন করেন।
জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এএফএম হায়াতুল্লাহ, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশতাক আহমেদ ভূঁইয়া, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।
বইমেলার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বইমেলায় ঢাকা ও স্থানীয় প্রকাশনীসহ মোট ৬৮ টি প্রতিষ্ঠানের ১০০ টি স্টল অংশগ্রহণ করছে।
এসএসসি পরীক্ষা ও অন্যান্য বিষয় বিবেচনায় প্রতিদিন সকাল ১১ টায় বইমেলা শুরু হয়ে রাত ৯ টায় শেষ হবে। প্রতিদিনই বই পড়া মানুষের মাঝে ছড়িয়ে দিতে স্থানীয় কৃষ্টি-কালচার এর উন্নয়ন, জ্ঞান-বিজ্ঞান বিতর্ক, কুইজ সেমিনার ও চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন থাকবে মেলায়। এছাড়াও প্রতিদিন বাদ-মাগরিব স্থানীয় ও ঢাকা থেকে আগত শিল্পগোষ্ঠীসমূহের সাংস্কৃতিক পরিবেশনা থাকবে। কঁচিকাঁচা, কিশোর-কিশোরী, যুবক-যুবতী ও সুশীল সমাজের মাঝে শুদ্ধাচরন, নৈতিক চর্চা ও বই পড়ার যে ভাটার সৃষ্টি হয়েছে এ বইমেলা তাতে নতুন প্রাণের সঞ্চার করবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories