• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের আদেশ বহাল ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা হয়েছে: এফবিআই আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে পোস্ট গ্রাজুয়েশন কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের

মেহেরপুরে ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর এর মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত

মেহের আমজাদ : / ৬১ Time View
Update : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, মেহেরপুর : মেহেরপুর জেলার ঐতিহ্যবাহী সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর ” এর আয়োজনে শুক্রবার (০৯-০২-২০২৪) সন্ধ্যায় মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতির বাসভবনে অনুষ্ঠিত মাসিক সাহিত্য বাসর এর সভাপতিত্ব করেন “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর ” এর সভাপতি অ্যাড.আনোয়ার হোসেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন,সাহিত্য সমাজ সংস্কারে যথেষ্ঠ ভূমিকা রাখে,কবি সাহিত্যিকরা নীরবে নিভৃতে সেই কাজটি করে আসছেন। সাহিত্য বাসরে বিশেষ অতিথি ছিলেন ঢাকা থেকে আগত কবি ম.আবদুস সামাদ। বিশেষ অতিথির বক্তব্যে কবি ম.আবদুস সামাদ বলেন, কবিকে অবহেলার চোখে দেখার শুরু বেশ প্রাচীন। স্বার্থবোধ বৃদ্ধি পাবার সৃজনশীলের চর্চাকারী কবিদের অবাস্তবচারী আখ্যা দিয়ে তাদের সমাজে আপাঙতেয় করার প্রচেষ্টা বৃদ্ধি পেয়েছে। অনুষ্ঠানে কবি ম.আবদুস সামাদ রচিত এবারের বই মেলা-২০২৪ এ প্রকাশিত “ কবি ও কবিতার কথা” বিষয়ক কাব্য গ্রন্থ সংগঠনকে উপহার দেন তিনি। এ সময় “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর ” এর প্রকাশনায় ‘ ¯্রােত ’ পত্রিকার কয়েকটি সংখ্যা কবি ম.আবদুস সামাদকে উপহার হিসাবে প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর “এর উপদেষ্টা মীর রওশন আলী মনা। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন,বহু প্রাচীন আমল থেকে এই মেহেরপুরে এই জনপদে কবি সাহিত্যিকরা সাহিত্য চর্চা করে আসছেন। এর ধারবাহিকতা রক্ষায় “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর ” ভূমিকা রাখছে।
সাহিত্য বাসর এর ২য় পর্বে “ভৈরব সাহিত্য সাংস্কৃতিক চত্বর”এর সাধারণ সম্পাদক মেহের আমজাদ এর সঞ্চালনায় কবিতা আবৃত্তিতে অংশ গ্রহন করেন আবু লায়েছ লাবলু, এস. এম. এ. মান্নান, মুহম্মদ মহসীন, নূর আলম, শফিক সেন্টু, শহিদুল ইসলাম কানন, মহিবুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories