• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী সরকার চাইলে কোটা পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে : হাইকোর্ট ছাত্রদের বোঝা উচিত, রায় যখন নেই তাহলে আন্দোলন কেন? ফল সেমিস্টারের শিক্ষার্থীদের স্বাগত জানাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

মেহেরপুরের গাংনীতে আগুন পোহাতে গিয়ে দিনমুজুর অগ্নিদগ্ধ

মেহের আমজাদ : / ৬৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, মেহেরপুর : মেহেরপুর জেলার গাংনী উপজেলার কল্যাণপুর গ্রামে আগুন পোহাতে গিয়ে শাহাদুল ইসলাম (৫০) নামের এক দিনমজুর অগ্নিদগ্ধ হয়েছেন।
বুধবার (১৭ জানুয়ারী) দিবাগত রাত ৯টার দিকে কল্যাণপুর গ্রামে এ ঘটনা ঘটে।অগ্নিদগ্ধ সাহাদুল কল্যাণপুর গ্রামের মৃত তৈমুদ্দীনের ছেলে। স্থানীয়রা জানান, তীব্র শীতের কারণে শরীরে তাপ নেওয়ার জন্য খড়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছিলেন সাহাদুল। এসময় অসাবধানবশত তার পোশাকে আগুন লাগলে,আগুনে দগ্ধ হয়ে মারত্মকভাবে আহত হন। এ সময় তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক সুমাইয়া শারমিন জানান, সাহাদুল ইসলামের শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন বার্ন ইউনিট না থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেলে রেফার্ড করা হয়েছে।

মেহেরপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন
মেহেরপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ১৩টি পদের বিপরিতে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে শেষ সময় পর্যন্ত এসকল প্রার্থীরা মনোনয়নপত্র উত্তোলন করেন। মেহেরপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার নূরুল আহমেদ, নির্বাচন কমিশনার ডক্টর আলিবদ্দীন ও সাজ্জাদুজ্জামান মনোনয়নপত্র প্রদান করেন।
১৩ টি পদের মধ্যে সভাপতি পদে ফজলুল হক মন্টু (এসএটিভি), সহ সভাপতি পদে মেহের আমজাদ (দৈনিক খবর ও বাংলাদেশ বার্তা),মহাসিন আলী (দৈনিক মাথাভাঙ্গা)ও ফারুক মল্লিক (দৈনিক ইনকিলাব), সাধারণ সম্পাদক পদে মাজেদুল হক মানিক (আরটিভি), যুগ্ম সাধারণ সম্পাদক পদে রামিজ আহসান (যমুনা টিভি), বেন ইয়ামিন মুক্ত (সময় টিভি) ও জি.এফ. মামুন লাকি (আকাশ খবর),অর্থ সম্পাদক পদে মনিরুল ইসলাম মনির (বাংলাদেশের খবর), সাংগঠনিক সম্পাদক পদে মোঃ রাশেদুজ্জামান (চ্যানেল ২৪),দপ্তর সম্পাদক পদে আবু সাইদ (প্রথম আলো),নির্বাহী সদস্য পদে উম্মে ফাতেমা রোজিনা (এটিএন নিউজ/এটিএন বাংলা), আসিফ ইকবাল (একাত্তর টিভি), মামুন বঙ্গবাসি (মুক্তখবর) হামিদুর রহমান কাজল (বৈশাখি টিভি) ও নুহু বাঙালি ।
বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র গ্রহণের শেষ সময়ে প্রার্থী, ভোটার এবং সিনিয়র জুনিয়র সদস্যদের উপস্থিতিতে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। নির্বাচন কমিশন সদস্য ছাড়াও মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রুহুল কুদ্দুস টিটু ও আলামিন হোসেন এবং সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলমসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী গেল নির্বাহী পরিষদের মেয়াদ শেষে আহবায়ক কমিটি গঠন করা হয়। মেহেরপুর ছহিউদ্দীন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাংবাদিক মহসিন আলী আঙ্গুর আহবায়ক এবং সাংবাদিক জাহির হোসেন চঞ্চল ও হাসানুজ্জামান খান উজ্জল আহবায়ক কমিটির সদস্য ছিলেন। এ আহবায়ক কমিটি গঠনতন্ত্র অনুসারে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছিলেন।

মেহেরপুরে দলিল জাল করার অপরাধে ১ জনের কারাদন্ড
মেহেরপুরে দলিল জাল করার অপরাধে আশরাফুল আলম নামের একজনকে ২ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডিত আশরাফুল আলম মেহেরপুর সদর উপজেলার বলিয়ারপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সরকারি কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের ভ্রাম্যমান আদালত এ কারাদন্ডাদেশ প্রদান করেন।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম জানান, আশরাফুল আলম মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর মৌজার একটি দাগে চুয়াডাঙ্গা থেকে জাল দলিল তৈরি করেন। দলিল নং ৩২৬৭/২২ । পরে ঐ জাল দলিলটি নিয়ে মেহেরপুর সদর উপজেলা ভূমি অফিসে নাম খারিজ করতে আসেন। সাব-রেজিস্টারের স্বাক্ষর দেখে সন্দেহ হলে, দলিলটি যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাই শেষে জানতে পারি আশরাফুলের দাখিলকৃত দলিলটি জাল।
আজ বৃহস্পতিবার আশরাফুলের নাম খারিজের শুনানি ছিলো। জেরার মুখে সে তার অপরাধ স্বীকার করলে ভ্রামমান আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ২ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories