• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী সরকার চাইলে কোটা পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে : হাইকোর্ট ছাত্রদের বোঝা উচিত, রায় যখন নেই তাহলে আন্দোলন কেন? ফল সেমিস্টারের শিক্ষার্থীদের স্বাগত জানাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

পলাশবাড়ীর নারায়নপুরে অবৈধভাবে বালু উত্তোলনে অভিযোগ দায়ের

বায়েজিদ : / ৬১ Time View
Update : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, গাইবান্ধা : ভূমি সুরক্ষা আইন অমান্য করে অবৈধ ভাবে বালু উত্তোলনের মাধ্যমে ফসলি জমি বিনিষ্ট করার অভিযোগ দায়ের করেছে স্থানীয় ভুক্তভোগী। এ বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে অত্র এলাকার আবাদী জমি।
গত ১১ জানুয়ারী বৃহস্পতিবার গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও পলাশবাড়ী থানায় দায়েরকৃত এ অভিযোগে স্বাক্ষরকারীর অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার নারায়নপুর গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে ১। মোঃ জহুরুল হক ও ২। মোঃ সোহাগ মিয়া জোর করে ফসলি জমি থেকে বালু উত্তোলন করে আসছে।
উক্ত বালু উত্তোলনে বাধা দিতে গেলে তারা অভিযোগকারীদের মারধর সহ বিভিন্ন ভাবে হত্যার হুমকি প্রদান করে। তারা উত্তোলিত বালু অভিযোগকারীদের ফসলি জমিতে রেখে ব্যবসা করে আসছে।
এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কোন কথা বলতে সাহস পায় না। ইতিপূর্বে সংঘবদ্ধ চক্রটি আবাদি জমি থেকে স্কেভার (ভেকু) দিয়ে সাত আট ফুট গভীরতায় বালু উত্তোলন করার ফলে স্থানীয়দের জমির ব্যপক ক্ষতি হয়েছে। ভুক্তভোগীরা এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করেও কোন সুরহা মেলেনি।
বর্তমানে তারা আরোও বেপরোয়া হয়ে পুনরায় তাদের আবাদি জমি থেকে জোরপূর্বক বালু উত্তোলন অব্যাহত রেখেছেন ফলে পার্শ্ববর্তী অনেক ফসলি জমি নষ্ট হচ্ছে। সরজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে পলাশবাড়ী উপজেলা প্রশাসন,থানা পুলিশ, গাইবান্ধা জেলা প্রশাসক ও রংপুর বিভাগীয় কমিশনার প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন অভিযোগকারী।
এ অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান,অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়োমিত অভিযান চলছে উক্ত স্থানে দ্রুত অভিযান পরিচালনা করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories