• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের আদেশ বহাল ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা হয়েছে: এফবিআই আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে পোস্ট গ্রাজুয়েশন কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের

শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা

নিজস্ব প্রতিবেদক : / ৭০ Time View
Update : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা :  সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ২৯৮ জন নবনির্বাচিত সংসদ সদস্য।
জাতীয় সংসদ ভবনে বুধবার (১০ জানুয়ারি) সকালে প্রথমে সংসদের স্পিকার শিরীন শারমিন নিজে শপথ বাক্য পাঠ করেন এবং স্বাক্ষর করেন। পরে তিনি অন্যদের শপথ বাক্য পাঠ করান।
শেখ হাসিনাসহ দ্বাদশ সংসদের এমপিরা নিজ নিজ নাম উচ্চরণ করে স্পিকারের সঙ্গে সঙ্গে পড়তে থাকেন- ‘সশ্রদ্ধচিত্তে শপথ (বা দৃঢ়ভাবে ঘোষণা) করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন-অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব; আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব; এবং সংসদ-সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’
এরপর সবাই শপথপত্রে নিজেদের আসনের নাম লিখে সই করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব এ কে এম আবদুস সালাম।
শপথ অনুষ্ঠান শেষে সংসদের ভিআইপি ক্যাফেটরিয়ায় নতুন এমপিদের জন্য ছিল চা-চক্রের আয়োজন।
এর আগে গতকাল নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করে।
উল্লেখ্য, গত রোববার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন ২৯৯টি আসনে ভোটগ্রহণ শুরু হলেও অনিয়মের অভিযোগে ময়মনসিংহ-৩ আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া নওগাঁ-২ আসনে একজন প্রার্থী মারা যাওয়ায় সেখানে ভোট স্থগিত করে ইসি। এই আসনে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।
মোট ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা করে ইসি। এতে দেখা যায়, আওয়ামী লীগ এককভাবে ২২২ আসনে জয়লাভ করে। এছাড়া জাতীয় পার্টি ১১টি, কল্যাণ পার্টি, ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল একটি করে আসনে জয়লাভ করে। এছাড়া ৬২টি আসনে জয় পান স্বতন্ত্র প্রার্থীরা।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories