• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী সরকার চাইলে কোটা পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে : হাইকোর্ট ছাত্রদের বোঝা উচিত, রায় যখন নেই তাহলে আন্দোলন কেন? ফল সেমিস্টারের শিক্ষার্থীদের স্বাগত জানাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

গাইবান্ধা-৩ আসনে নির্বাচনী মাঠ জমে উঠেছে প্রচার- প্রচারণায়

বায়েজিদ : / ৫০ Time View
Update : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

সবুজবাংলা২৪ডটকম, গাইবান্ধা : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী -সাদুল্লাপুর) আসনে নির্বাচনী মাঠ জমজমাট হয়ে উঠেছে। এ আসনে মোট ১১ জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান এমপি উম্মে কুলসুম স্মৃতি (নৌকা),আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদ্য পদত্যাগ করা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব (ট্রাক), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মফিজুল হক সরকার (ঈগল), ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজার রহমান (ঢেঁকি), ৪ জন প্রার্থী কোমর বেঁধে নির্বাচনী মাঠে নেমেছেন।
তবে এখনও তেমন ভাবে চোখে পড়ারমত প্রচারণায় নেই জাতীয় পার্টির মইনুর রাব্বী চৌধুরী (লাঙ্গল), জাতীয় সমাজতান্ত্রিক দলের এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির জাহাঙ্গীর আলম (আম), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মনজুরুল হক (নোঙ্গর), বাংলাদেশ কল্যাণ পার্টির মাহমুদুল হক (হাতঘড়ি), কৃষক শ্রমিক জনতা লীগের মোস্তফা মনিরুজ্জামান (গামছা) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাহিদ নিউ (কেটলি)।
বলতে গেলে এক রকম প্রার্থীরা ভোর থেকে গভীর রাত পর্যন্ত বিরামহীন ভাবে স্ব-স্ব পক্ষের কর্মী সমর্থকদের সাথে নিয়ে এলাকায় এলাকায় উঠান বৈঠকের পাশাপাশি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নিজেদের প্রতীকে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে দুই উপজেলার সমস্ত এলাকা।
আওয়ামী লীগের নৌকার প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি
গত কয়েক বছরে তাঁর হাতের ছোঁয়ায় ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরছেন এবং আগামীতে পলাশবাড়ী – সাদুল্লাপুরের উন্নত,সমৃদ্ধ,ক্ষধা ও দারিদ্রমুক্ত, স্মাট উপজেলা গড়ার আশ্বাস দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।
অপরদিকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীসহ নির্বাচনে অংশগ্রহন করা বাকি দলগুলোর মনোনীত প্রার্থীরা নানা ধরণের উন্নয়নের আশ্বাস দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।
ফলে নির্বাচনী মাঠ এখন প্রচার প্রচারণা মুখর হয়ে উঠছে।
খোঁজ নিয়ে জানা যায়, এক সময় এই আসনটি জাতীয় পার্টির দুর্গ ছিল। সেটি দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দখলে নিয়েছেন ডা. ইউনুস আলী সরকার। এরপর থেকে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লাগতে শুরু করে এই আসনে। এ ধারা অব্যাহত রেখে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের তিনি নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন। এই জয়লাভের এক বছর যেতে না যেতেই অসুস্থজনিত কারণে মৃত্যুবরণ করেন ডা. ইউনুস আলী সরকার। বিদ্যমান পরিস্থিতে একাদশের শূন্য এই আসনে উপ-নির্বাচনে নৌকা নিয়ে এমপি হয়েছেন উম্মে কুলসুস স্মৃতি।
আবার কিছু সংখ্যাক ভোটার জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও সরকার গঠন করতে পারে আওয়ামী লীগ। তাই এই দলের উম্মে কুলসুম স্মৃতিকে এমপি নির্বাচিত করা হলে এবার উন্নয়নের সম্ভাবনা রয়েছে।
এদিকে চায়ের স্টল, হোটেল রেস্তোরা ও পাবলিক প্যালেস গুলোতে প্রাথীদের পক্ষে-বিপক্ষে ভোটের সমিকরণ নিয়ে লোকজনের মধ্যে নানা হিসাব নিকাশ চলছে।
গাইবান্ধা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলা নিয়ে ৩১, গাইবান্ধা-৩ আসনটি গঠিত। এখানে ৪ লাখ ৭৪ হাজার ৮৭৬ ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ২ লাখ ৩২ হাজার ৮৪১, নারী ২ লাখ ৪২ হাজার ২৮ ও তৃতীয় লিঙ্গের ৭ জন। আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories