• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের আদেশ বহাল ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা হয়েছে: এফবিআই আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে পোস্ট গ্রাজুয়েশন কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের

জালালাবাদ অ্যাসোসিয়েশন কুয়েতের অভিষেক

ডেস্ক রিপোর্ট : / ৮৩ Time View
Update : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : জমকালো আয়োজনের মধ্যে দিয়ে জালালাবাদ অ্যাসোসিয়েশন কুয়েত শাখার অভিষেক উপলক্ষে পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৮ ডিসেম্বর) কুয়েতের খাইতান প্যালেস রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল হাই মামুন। সাধারণ সম্পাদক মুরাদুল হক চৌধুরীর সঞ্চালনায় এতে ঢাকা থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেশবরেণ্য ব্যাংকার, বিশিষ্ট সমাজসেবক ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সভাপতি সি এম কয়েস সামি।
প্রধান বক্তা হিসেবে ঢাকা থেকে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব এবং জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী।
প্রধান অতিথি সি এম কয়েস সামি অনুষ্ঠান আয়োজকদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের শীর্ষ সামাজিক সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন সিলেট অঞ্চলের বিশিষ্ট ব্যক্তিদের উদ্যোগে ১৯৪৮ সালে রাজধানী ঢাকায় প্রতিষ্ঠিত হয়। এর পর থেকে সিলেটের স্বনামধন্য সংগঠকদের নেতৃত্বের মাধ্যমে সংগঠনটির পরিধি বিস্তৃতি লাভ করে।
তিনি বলেন, বর্তমানে বিশ্বের অর্ধশতাধিক দেশে এই সংগঠনের শাখা আছে। কুয়েতেও একটি শক্তিশালী শাখা আছে। দেশে ও বিদেশে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সঙ্গে সংশ্লিষ্টরা সমাজকল্যাণে অনবদ্য ভূমিকা রাখছেন।
প্রধান বক্তা আনোয়ার হোসেন চৌধুরী জালালাবাদ অ্যাসোসিয়েশন কুয়েত শাখার নতুন কমিটিকে উষ্ণ অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, জালালাবাদ অ্যাসোসিয়েশন সমাজের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জালালাবাদ অ্যাসোসিয়েশন গৃহহীনকে ঘর দেওয়া, অসহায়কে যথাসাধ্য সহায়তা, শিক্ষার্থীদের সহায়তা, বন্যার্ত মানুষদের সহায়তা, শীতবস্ত্র বিতরণ, অসুস্থদের সহায়তা, ফ্রি মেডিক্যাল ক্যাম্পিংসহ নানা কল্যাণমূলক কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, কুয়েতের নতুন কমিটির সভাপতি আব্দুল হাই মামুন ও সাধারণ সম্পাদক মুরাদুল হক চৌধুরীর নেতৃত্বে প্রবাসীদের বিভিন্ন সমস্যায় সহায়তা ছাড়াও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের উপদেষ্টা আব্দুল মুহিত নাজমুল, উপদেষ্টা আলিম উদ্দিন, প্রবাসী সংগঠক সিকান্দর আলী, হুসেন মোহাম্মদ আজিজ, মাহফুজুর রহমান, ফয়েজ কামাল, শামছুল হক, শাহ নেওয়াজ নজরুল, কামরুজ্জামান টিটু, মোহাম্মদ ইসমাইল, জাফর আহমদ, বেলাল হোসেন, ফরিদ উদ্দিন, বেলাল উদ্দিনসহ অনেকে। এছাড়াও উপস্থিত ছিলেন কুয়েতের সব শ্রেণি-পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories