• সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৭:০৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

মেহেরপুর সরকারি মহিলা কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

মেহের আমজাদ / ১৫ Time View
Update : রবিবার, ৫ মার্চ, ২০২৩

সবুজবাংলা২৪ডটকম, মেহেরপুর : বর্ণিল আয়োজনে মেহেরপুর সরকারি মহিলা কলেজে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার দুপুরে মেহেরপুর সরকারি মহিলা কলেজ প্রাঙ্গণে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উপস্থিত থেকে সরকারি মহিলা কলেজের নবীন বরণকে আরো আকর্ষণীয় ও প্রাণবন্ত করে তোলেন। নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফারহাদ হোসেন এমপি বলেন, ১৪ বছরে বাংলাদেশের ব্যাপক পরিবর্তন হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের ভবন,রাস্তাঘাট,নদী খনন,বিশ্ববিদ্যালয়ে অবকাঠামো সহ ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে এবং বদলে গেছে আমাদের জীবন মান। তিনি আরোও বলেন,নারী শিক্ষায প্রধানমন্ত্রী যেভাবে গুরুত্ব দিয়েছেন বিশেষ করে প্রশাসন ক্যাডার থেকে শুরু করে সচিব, স্পিকার, সংসদীয় নেতা, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা এখন নারী এবং সরকারের যে রাষ্ট্রকাঠামো তার গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে নারী প্রতিনিধিত্ব সু-প্রতিষ্ঠিত হয়েছে।
মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান এর সঞ্চালনায় নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা শিক্ষা অফিসার মোঃ মাহফুজুল হোসেন, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি হাসানুজ্জামান মালেক, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ইয়ামিন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নূর ফাতেমা হক নিশাত প্রমুখ। এর পরে কলেজের পক্ষ থেকে কলেজের নবাগত ছাত্রীদের ফুল ছিটিয়ে, হাতে ফুলের স্টিক এবং মিষ্টিমুখ করিয়ে বরণ করে নেওয়া হয়। এর আগে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি জাতীয় পতাকা উত্তোলন করেন। এদিকে সরকারি মহিলা কলেজের নবীন বরণ উপলক্ষে কলেজের ছাত্রীরা বর্ণিল সাজে সজ্জিত হয়ে কলেজ প্রাঙ্গণ মুখরিত করে তোলে। নবীন বরণ অনুষ্ঠানে প্রাক্তন ছাত্রীসহ অবসরপ্রাপ্ত শিক্ষকরণ উপস্থিত হন। পরে কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শহরের পুরাতন বাসস্ট্যান্ডে মুক্তাঙ্গনের উদ্বোধন
মেহেরপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে মুক্তাঙ্গনের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি মুক্তাঙ্গনের নামফলক উন্মোচন করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় মোনাজাত করা হয়। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস, পিপি পল্লব ভট্টাচার্য, সরকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রাব্বানী সোহেল, মেহেরপুর শহর সমাজ সেবা সমন্বয় পরিষদের সভাপতি আমিনুল ইসলাম খোকন,মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ফরহাদ হোসেন মুক্তাঙ্গন পরিদর্শন করেন। এ সময় সেখানে শতাধিক কোমলমতি শিশুকে সাথে নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি মুক্তাঙ্গল পরিদর্শন করেন এবং শিশুদের সাথে ছবি তোলেন।

মেডিসিটি সার্ভিসেস এর উদ্বোধন
মেহেরপুরে মেডিসিটি সার্ভিসেস এর উদ্বোধন করা হয়েছে । গত শনিবার সকাল ১০টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে মেডিসিটি সার্ভিসেস এর শুভ উদ্বোধন করা হয়। দেশি ও বিদেশি ডাক্তারের অ্যাপেন্টমেন্ট,টেলিমেডিসিন সেবা, হোম হেলথ কেয়ার,অনলাইন মেডিসিন, ডাক্তার দেখানোর জন্য বিদেশি ভিসা, যাতায়াত ব্যাবস্থা, হোটেল বুকিং,গাইড সার্ভিস, এম্বুলেন্স সেবা বাংলাদেশ ও ভারতে পরিবহন ব্যবস্থা, ভারতের ট্রেন ও আন্তর্জাতিক বিমান টিকেট, রোগিকে পরামর্শ সহ সকল প্রকার সেবা প্রদানের উদ্দেশে মেডিসিটি সার্ভিসেস এর শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে মেডিসিটি সার্ভিসেস এর ফাউন্ডার মোঃ রুবেল এর সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন। প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন ক্যান্সার ফাইটার রানা ভট্টচার্য , বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আলহাজ আসকার আলী। অনুষ্ঠানে বক্তারা বলেন মেডিসিটি সার্ভিসেস এর শুভ উদ্বোধনের মধ্য দিয়ে চিকিৎসা সেবা ডিজিটালাইজট হলো। উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা,ব্যাবসায়ী,শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিশান সাবের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category