• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪০ পূর্বাহ্ন
  • [gtranslate]

নওগাঁর আত্রাই এর বিস্ফোরক মামলায় বিএনপির ১০ নেতা কারাগারে

আতাউর শাহ্ / ১০ Time View
Update : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

সবুজবাংলা২৪ডটকম, নওগাঁ : নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার(২২ জানুয়ারি) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১- এ উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেছিলেন। তবে বিচারক এবিএম গোলাম রসুল তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামীপক্ষের আইনজীবী শেখ আবু মাসুম এ তথ্য নিশ্চিত করেন।
কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন, আত্রাই থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলমগীর হোসেন, উপজেলার ভোপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন, আত্রাই থানা যুবদলের আহ্বায়ক হাফিজুর রহমান আকন্দ, সদস্য মোহাম্মদ সাবু ও জাকির হোসেন, থানা কৃষক দলের আহ্বায়ক আসাদুজ্জামান (বুলেট) ও যুগ্ন আহ্বায়ক আজাদুর রহমান (রিপন), থানা ছাত্রদলের সদস্য সচিব সাব্বির হোসেন, উপজেলার পাচুপুর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক রফিকুল ইসলাম এবং আত্রাই থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহ্বায়ক ওয়াহাব খামারু।
মামলার এজহার ও আদালত সূত্রে জানা যায়, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় আত্রাই উপজেলার বিহারীপুর এলাকায় রেল ব্রিজের নিচে ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটে। ওই ঘটনায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতা-কর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা করে আত্রাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সালাম। পরবর্তীতে এজহারভুক্ত আসামিরা হাইকোর্টের আদেশে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিন মেয়াদ শেষ হলে আজ দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবিএম গোলাম রসুলের আদালতে ওই মামলার ১০ আসামি হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category