• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪০ পূর্বাহ্ন
  • [gtranslate]

তীব্র শীতে কাপছে নওগাঁর মানুষ, জনজীবন স্থবির

Reporter Name / ১০ Time View
Update : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩

 

আতাউর শাহ্ :
সবুজবাংলা২৪ডটকম, নওগাঁ : একটানা ৫ দিন ধরে দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা নওগাঁয় চলছে শীতের প্রকোপ। সেইসাথে শৈতপ্রবাহের হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। গত ৫ দিন থেকে দুপুর পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ার কারনে তীব্র শীতে কাপছে মানুষ, স্থবির হয়ে পরেছে জনজীবন।
অপরদিকে তীব্র শীতে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা। হাসপাতালে শিশু ও বৃদ্ধ রোগীদের চাপ বেড়েছে বলে জানিয়েছেন নওগাঁ সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ আবুহেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার। তিনি আরো জানান, হাসপাতালে ডায়রিয়া ও নিউমোনিয়া জাতীয় রোগীদের চাপ বেড়েছে শীতের কারনে। হাসপাতালের ধারন ক্ষমতার অতিরিক্ত রোগী হওয়ায় হাসপাতালের মেঝেতে চিকিৎসা দিতে বাধ্য হচ্ছেন তারা। নওগাঁ জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের কারনে ও তীব্র শীতে অতি প্রয়োজন ছাড়া ঘর বের না হওয়ার পরামর্শ দেন এই কর্মকর্তা। বিশেষ করে এই তীব্র শীতে শিশু ও বৃদ্ধদের প্রতি বাড়তি যতœ নেওয়া জরুরী বলেও মনে করেন তিনি।
বদলগাছী আবহাওয়া উচ্চমান পর্যবেক্ষক হামিদুর রহমান জানান, রোববার সকাল ৬ টায় নওগাঁ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আদ্রতা শতভাগ এবং গতকাল শনিবার সকালে তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও বিকেলে ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস। ঠান্ডার এই প্রকোপ আরো কয়েক দিন থাকতে পারে বলেও জানান এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category