• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩০ পূর্বাহ্ন
  • [gtranslate]

গাইবান্ধায় গতবারের সিচুয়েশন দেখতে পাচ্ছি না: ইসি রাশেদা

Reporter Name / ৮ Time View
Update : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
সুজবাংলা২৪ডটকম, গাইবান্ধা : গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোট ভালো হচ্ছে, সুন্দর হচ্ছে মন্তব্য করে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, গতবারের সিচুয়েশনটা দেখতে পাচ্ছি না।
বুধবার (৪ জানুয়ারি) নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।
রাশেদা সুলতানা বলেন, এই উপ-নির্বাচন ১২ অক্টোবর অনিয়মের কারণে বন্ধ করা হয়েছিল। আজ আবার ভোট হচ্ছে। আমরা সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে দেখতে পাচ্ছি ইভিএমে ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো সমস্যা নাই। আমাদের দেখা মতে ভোট ভালো হচ্ছে, সুন্দর হচ্ছে। এ পর্যন্ত গতবার যে সিচুয়েশন দেখতে পেয়েছিলাম সে সিচুয়েশনটা আমরা দেখতে পাচ্ছি না।
তিনি বলেন, কেন্দ্রে ভোট ডাকাত নেই। আমরা গতবারের মতো এ পর্যন্ত মাঠে ডাকাত দেখিনি। ভোটাররা সুন্দরভাবে পরিচিতি শানাক্ত হওয়ার পর গোপন বুথে যাচ্ছেন, ব্যালট ইউনিটে নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। ওখানে অন্য লোকের ভোট দেওয়ার বিষয়টি এখনও আমাদের চোখে পড়েনি।
এই নির্বাচন কমিশনার বলেন, ভোটার উপস্থিতি ১০ শতাংশের মতো। সেখানে প্রচণ্ড শীত, চরাঞ্চলে খুবই দুর্গম জায়গা। এজন্য এখন একটু কম। আশা করি, ভোটার উপস্থিতি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিসি ক্যামেরার কারণেই যারা অনিয়ম করার দিকে আগ্রহী থাকেন, সেই আগ্রহ অনেকটাই প্রশমিত হয়েছে।
ভোটগ্রহণ হচ্ছে সকাল সাড়ে ৮টা থেকে, টানা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্র সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হচ্ছে।
গত ১২ অক্টোবর সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে ব্যাপক অনিয়মের পর প্রথমে ৫১ কেন্দ্র, পরে পুরো নির্বাচন বন্ধ করে দেয় ইসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category