• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৯ পূর্বাহ্ন
  • [gtranslate]

মনোনয়ন ফরম নিলেন আব্দুস সাত্তার

Reporter Name / ৮ Time View
Update : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিনিধি :
সবুজবাংলা২৪ডটকম, ব্রাহ্মণবাড়িয়া : বিএনপি থেকে পদত্যাগ করার পর এবার উপ-নির্বাচনের মনোনয়ন ফরম নিয়েছে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।
রোববার (১ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন সাদ মো. আব্দুর রশিদ নামের এক ব্যক্তি। জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বিষযটি নিশ্চিত করেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে পদত্যাগপত্র জমা দেন আবদুস সাত্তার। আর দলীয় সিদ্ধান্ত মেনে ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে তিনি পদত্যাগ করেন।
জানা যায়, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিএনপির মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করে এমপি হন আবদুস সাত্তার। বিএনপি সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে গত ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশে তাদের ৭ এমপির পদত্যাগের ঘোষণা দেয়। সে সময় পদত্যাগ করেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী। তারপরই আসন শূন্য হওয়ায় আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তারপর থেকে ৫০ বছর ধরে আওয়ামী লীগ থেকে হাতছাড়া আসনটি দখল করতে দলীয় মনোনয়ন চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন ১৪ নেতা। শুধু তাই নয়, আসনটি থেকে নির্বাচন করবেন জাপার সাবেক নেতা ও সংসদ সদস্য জিয়াউল হক মৃধা।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মনোনয়ন সংগ্রহ ও নির্বাচনের অংশগ্রহণের বিষয়ে তার ছেলে মাঈনুল হাসান তুষার জানান, বাবার পক্ষে আমাদের এক আত্মীয় ফরম সংগ্রহ করেছেন। তবে এখনো আরো কিছু সিদ্ধান্ত নেওয়ার বাকি আছে। ফরম জমা দেওয়ার ৫ তারিখের আগে নির্বাচনের অংশগ্রহণের বিষয়টি পরিষ্কার করে বলা যাচ্ছে না। বাবা যদি নির্বাচন অংশগ্রহণ করেন তাহলে সাংবাদিকদের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category