• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের আদেশ বহাল ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা হয়েছে: এফবিআই আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে পোস্ট গ্রাজুয়েশন কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার: প্রধানমন্ত্রী কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁও জেলাকে শিশুশ্রমমুক্ত ঘোষণা প্রক্রিয়াধীন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নোয়াখালীর মেঘনায় অজ্ঞাত যুবকের লাশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার শিক্ষার্থীদের আন্দোলনে স্বাধীনতাবিরোধীরা ভর করেছে : ওবায়দুল কাদের

এক যুগের মধ্যে সর্বনিম্ন র‌্যাংকিংয়ে সাকিব

ক্রীড়া প্রতিবেদক : / ১১ Time View
Update : বুধবার, ২৬ জুন, ২০২৪

সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের কারণে সাকিব আল হাসানের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আবারও প্রভাব পড়লো। সাকিব বিশ্বকাপ শুরু করেছিলেন অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থেকে। প্রথম সপ্তাহে বাজে পারফরম্যান্সের কারণে এক লাফে পাঁচে নেমে যান। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে সাকিবকে খুঁজেই পাওয়া যায়নি। নেদারল্যান্ডসের বিপক্ষে ফিফটি করে সাকিব ফর্মে ফেরার ইঙ্গিত দেন। তাতে র‌্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি হয়।
তিন নম্বরে থেকে সুপার এইটের মিশনে মাঠে নেমেছিলেন সাকিব। কিন্তু সুপার এইটেও সাকিব বিবর্ণ। ব্যাট-বলে নিষ্প্রভ সময় কাটানোয় র‌্যাংকিংয়েও পড়েছে প্রভাব। তিন ধাপ পিছিয়ে আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় ৬ নম্বরে নেমেছেন সাকিব। যা এক যুগের মধ্যে তার সর্বনিম্ন র‌্যাংকিং। ২০১২ সালের ২১ সেপ্টেম্বরের পর গত ১২ বছরে তিনি কখনো পাঁচের নিচে ছিলেন না। এবারের মতো বাজে সময় আগে কখনো কাটাতে হয়নি তাকে। সেটা র‌্যাংকিং দেখলেও স্পষ্ট বোঝা যাচ্ছে।
শীর্ষে উঠেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার রেটিং পয়েন্ট ২২২। ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব রয়েছেন ছয়ে। তার উপরে আছেন সিকান্দার রাজা, মার্কোস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ নবী। এদিকে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের চার ধাপ অবনমন হয়েছে। টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে তার বর্তমান অবস্থান ১৮ নম্বরে। তাসকিন আহমেদের উন্নতি-অবনতি কিছুই হয়নি। ২৪তম স্থানে আছেন। লেগ স্পিনার রিশাদ আরো তিন ধাপ এগিয়েছেন। তাসকিনের সঙ্গে যৌথভাবে ২৪তম স্থানে আছেন। এছাড়া মাহেদী হাসানের পাঁচ ধাপ উন্নতি, সাকিবের চার ধাপ অবনমন হয়েছে।
ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে তাওহীদ হৃদয়ের। ২৭তম স্থানে আছেন ডানহাতি ব্যাটসম্যান। চার ধাপ উন্নতিতে লিটন দাস রয়েছেন ৩৯তম স্থানে। এছাড়া নাজমুল হোসেন শান্তর সাত ধাপ উন্নতি ও মাহমুদউল্লাহর আট ধাপ অবনমন হয়েছে। টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ে সূর্যকুমার যাদবকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন ট্রেভিস হেড। এছাড়া বোলিং র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদই আছেন শীর্ষে।

বিজ্ঞাপন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories